দলবদ্ধ ৫০ টি হায়না আ-ক্র-মণ করে বিশাল বড় জলহস্তীকে মূহুর্তে’ই মাটিতে শু’য়ি’য়ে দিল, এইটাকে বলে একতাই শক্তি,যা নেট দুনিয়ায় ব্যাপক সাড়া জাগিয়ছে তুমুল ভাইরাল ভিডিও

হায়না আফ্রিকার বিভিন্ন বনে পাওয়া যায়। এই হায়না লাস্যময় হায়না নামে পরিচিত। এই হায়না হায়নার হাসি বাগ্ধারার জন্ম দিয়েছে। এই হায়না দলবদ্ধ হয়ে থাকে।

হায়না সামাজিক প্রাণী, এরা দলবদ্ধ হয়ে শিকার করে। একটা দলে ৮০-২০০ টি পর্যন্ত হায়না থাকে। হায়না মূলত নিজেদের মধ্যে যোগযোগ রক্ষা করতে হাসির মত শব্দ করে থাকে।

শিকার ধরার ক্ষেত্রে, আসন্ন বিপদ থেকে সকলকে সতর্ক করতে। শত্রুকে ভয় দেখাতে, উত্তেজনায় কিংবা ভয় পেলে এরা শব্দ করে থাকে। যা হাসির মতো শোনালেও হাসি নয়।

জলহস্তীরাও অনিয়ন্ত্রিত শিকার এবং চোরাশিকারের কবলে পড়ে। মে ২০০৬ সালে, জলহস্তীকে আইইউসিএন লাল তালিকায় একটি সংকটাপন্ন প্রজাতি হিসেবে প্রকৃতি সংরক্ষণের জন্য আন্তর্জাতিক ইউনিয়ন (আইইউসিএন) চিহ্নিত করে ছিল। তখন জলহস্তীর মোট সংখ্যা ছিল ১,২৫,০০০ থেকে ১,৫০,০০০ এর মধ্যে, আইইউসিএন ১৯৯৬ সালের পর থেকে এই বিষয়ে অধ্যয়ন করে চিহ্নিত করেছিল যে এদের আনুমানিক সংখ্যা ৭% থেকে ২০% পর্যন্ত কমেছে। তখন জাম্বিয়ায় (৪০,০০০) এবং তাঞ্জানিয়ায় (২০,০০০-৩০,০০০) সদস্যের বৃহত্তম জনগোষ্ঠী এই দুই দেশে ছিলো।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে। ঠিক তেমনি একটা ভিডিও ভাইরাল হয়েছে যা নেটিজনরা প্রশংসা করেছেন দলবদ্ধ ৫০ টি হায়না আ-ক্র-মণ করে বিশাল বড় জলহস্তীকে মূহুর্তে’ই মাটিতে শু’য়ি’য়ে দিল, এইটাকে বলে একতাই শক্তি,যা নেট দুনিয়ায় ব্যাপক সাড়া জাগিয়ছে তুমুল ভাইরাল ভিডিও

ভিডিও টি দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*